ফরিদপুরে আরও ৪৩ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ফরিদপুরে ১২ পুলিশ সদস্য, ১ চিকিৎসক, ৩ স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও ৪৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত করোনা শনাক্তকরণ ল্যাবের পাঠানো রিপোর্টে আজ সোমবার বিকেলে এ তথ্য জানা গেছে। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনায় সংক্রমিতের মোট সংখ্যা দাঁড়াল ১ হাজার ৮৭৮।

আজ মোট ২৮২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাঠিয়েছে ল্যাব। এর মধ্যে ৭৩ জনের করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়েছে। করোনা ‘নেগেটিভ’ বা করোনা শনাক্ত হয়নি ২০৬ জনের। আর নমুনা অকার্যকর (ইনভ্যালিড) হয়েছে ৩টি। পরীক্ষাকৃত নমুনার ২৬ দশমিক ১৬ শতাংশে করোনার উপস্থিতি মিলেছে।

এর মধ্যে ফরিদপুরে ১টি ফলোআপসহ মোট ৪৪ জনের করোনা শনাক্ত হয়। এ ছাড়া গোপালগঞ্জে ২৮ জন ও রাজবাড়ীতে ১ জনের করোনা ‘পজিটিভ’ হয়।

ফরিদপুরে নতুন শনাক্তদের মধ্যে ফরিদপুর পুলিশ লাইনস, গোয়েন্দা পুলিশ ও হাইওয়ে পুলিশসহ মোট ১২ জন পুলিশ সদস্য রয়েছেন। এ ছাড়া ফরিদপুর মেডিকেল কলেজের একজন চিকিৎসক এবং সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান মিলিয়ে তিনজন স্বাস্থ্যকর্মী ‘পজিটিভ’ শনাক্ত হয়েছেন।

ফরিদপুরে শনাক্ত নতুন ৪৩ জনের মধ্যে ফরিদপুর সদরে রয়েছেন ২৯ জন, ভাঙ্গায় ৫ জন, সালথায় ৩ জন, মধুখালী ও নগরকান্দায় ২ জন করে এবং বোয়ালমারী ও সদরপুরে ১ জন করে রয়েছেন। এর মধ্যে নারী ১০ ও পুরুষ ৩৩ জন। নতুন শনাক্তদের মধ্যে ২১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন ২৯ জন, ৪১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ১২ জন ও ৬১ থেকে ৮০ বছরের মধ্যে আছেন ২ জন।

আজকের হিসাব নিয়ে ফরিদপুরে মোট করোনা শনাক্ত ১ হাজার ৮৭৮ জনের মধ্যে ফরিদপুর সদরে রয়েছেন ৭৮৬ জন, ভাঙ্গায় ৩২৬ জন, বোয়ালমারীতে ২৪৭ জন, সদরপুরে ১২৮ জন, নগরকান্দায় ১২১ জন, চরভদ্রাসন ৯০, সালথায় ৬৫ জন, মধুখালীতে ৫৯ জন ও আলফাডাঙ্গায় ৫৬ জন রয়েছেন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ‘নতুন শনাক্ত ৪৩ জনের মধ্যে ১২ জনই পুলিশ সদস্য। পুলিশ সদস্যদের সার্বক্ষণিক মাঠে কাজ করতে হয়। এ জন্য তাঁদের মধ্যে সংক্রমিতের হারও বেশি। তবে আমরা আমাদের মনোবল অটুট রেখে কাজ করে যাচ্ছি। এ পর্যন্ত জেলা পুলিশের ১৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন। আরও অনেকে সুস্থ হওয়ার পথে রয়েছেন।’

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ‘গত কয়েক দিনের তুলনায় আজ সোমবার শনাক্তের মাত্রা তুলনামূলক কম। আমরা শনাক্তদের সার্বক্ষণিক চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছি।’