সিরাজগঞ্জে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে দুজনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিরাজগঞ্জে জ্বর, শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে একজন অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষকসহ দুজনের মৃত্যু হয়েছে। সোমবার সকালে সিরাজগঞ্জে হাসপাতালে একজনের ও রোববার রাতে ঢাকায় অপরজনের মৃত্যু হয়।

মারা যাওয়া দুজন হলেন সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ উচ্চবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আবুল হোসেন (৮০) ও একই উপজেলার রায়পুর গ্রামের বাসিন্দা রাজিয়া বেগম (৬৫)।

এলাকাবাসী ও স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, আবুল হোসেন সিরাজগঞ্জ সদর উপজেলার দক্ষিণ পোড়াবাড়ি গ্রামের বাসিন্দা। তিনি পৌর শহরের মিরপুর বিড়ালাকুঠি মহল্লায় পরিবারের সঙ্গে বাস করতেন। কয়েক দিন ধরে জ্বর ও ঠান্ডাজনিত সমস্যায় ভুগছিলেন। এ অবস্থায় তাঁকে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তিনি মারা যান।

সিরাজগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, করোনাভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ থাকায় মৃত ব্যক্তি ও তাঁর পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। সোমবার বিকেলে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফন করা হয়েছে।

এদিকে সদর উপজেলার রায়পুর গ্রামের বাসিন্দা রাজিয়া বেগম ঢাকায় নিজের ছেলের বাসায় থাকতেন। কয়েক দিন ধরে তিনি প্রচণ্ড জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এ অবস্থায় রোববার রাতে ছেলের বাসায় তাঁর মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম। তিনি প্রথম আলোকে বলেন, উপজেলা প্রশাসনের সহায়তায় স্বাস্থ্যবিধি মেনে রাজিয়ার লাশ রায়পুর গ্রামে এনে দাফন করা হয়েছে।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার বিকেলে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। তাঁদের মধ্যে ৪৮ জন করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ৪ হাজার ৯০২ জনের নমুনা পরীক্ষা করে ৪৪৩ জনের করোনা শনাক্ত হলো। তাঁদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ জন। মৃত্যু হয়েছে ৪ জনের।