মুন্সিগঞ্জে করোনা রোগী দুই হাজার ছাড়াল

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

মুন্সিগঞ্জে ২৪ ঘণ্টায় নতুন ৭৫ জনের দেহে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় সংক্রমিত ব্যক্তির সংখ্যা দুই হাজার ছাড়াল। জেলায় নতুন করে মারা গেছেন করোনা ‘পজিটিভ’ তিনজন। সুস্থ হয়েছেন নতুন ২৭ জন।

সোমবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন মুন্সিগঞ্জ সিভিল সার্জন আবুল কালাম আজাদ। তিনি বলেন, ২৬, ২৭ ও ২৮ জুন ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনের (নিপসম) ল্যাবে পাঠানো নমুনার মধ্যে ৩৭৮টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে করোনা ‘পজিটিভ’ এসেছে ৭৫ জনের প্রতিবেদনে, যা পরীক্ষা করা মোট নমুনার ১৯ দশমিক ৪ শতাংশ।

সংক্রমিত হিসেবে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে রয়েছেন মুন্সিগঞ্জ সদর উপজেলার ৩৫ জন, টঙ্গিবাড়ীর ১১, সিরাজদিখানের ৩, লৌহজংয়ের ১২, শ্রীনগরের ৪ ও গজারিয়া উপজেলার ১০ জন। মোট ১৮১ জনের নমুনা পরীক্ষার মাধ্যমে এই ৭৫ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত জেলার মোট ১০ হাজার ১২৮ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ইতিমধ্যে ৯ হাজার ৬৮৫ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে মোট ২ হাজার ৫৫ জনের প্রতিবেদনে করোনা ‘পজিটিভ’ এসেছে।

২৪ ঘণ্টায় নতুন ৩ জন করোনা ‘পজিটিভ’ ব্যক্তির মৃত্যু নিয়ে জেলায় এ পর্যন্ত এই সংখ্যা দাঁড়িয়েছে ৪৯। এর মধ্যে সদর উপজেলারই ২৪ জন। এ ছাড়া টঙ্গিবাড়ী উপজেলায় ৮ জন, সিরাজদিখান উপজেলায় ৭, শ্রীনগর উপজেলায় ৩, লৌহজং উপজেলায় ৫ ও গজারিয়া উপজেলায় ২ জন মারা গেছেন। অন্যদিকে নতুন করে টঙ্গিবাড়ী উপজেলার ৬ জন, সিরাজদিখান উপজেলার ২০ ও লৌহজং উপজেলার ১ জন সুস্থতার ছাড়পত্র পেয়েছেন। এ নিয়ে জেলায় করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা ৬৯৯।

সিভিল সার্জন আবুল কালাম আজাদ বলেন, বর্তমানে করোনা ‘পজিটিভ’ প্রায় ১ হাজার ২৫০ জন মুন্সিগঞ্জে চিকিৎসাধীন। জেলায় করোনার সংক্রমণ কমে গেছে, তা বলা যাবে না। সংক্রমণ কমিয়ে আনতে সবাইকে সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশ মেনে জীবনযাপন করতে হবে।