পাটগ্রামে সোনালী ব্যাংকের ২ কর্মকর্তার করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় সোনালী ব্যাংকের আরও দুই কর্মকর্তার করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ সোমবার দুপুরে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) কে এম তানজির আলম।

সোনালী ব্যাংকের পাটগ্রাম শাখার ওই দুই কর্মকর্তার একজন পাটগ্রাম পৌরসভা ও আরেকজন হাতীবান্ধা উপজেলার বাসিন্দা। ২৪ জুন তাঁদের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জানিয়েছে, এ নিয়ে উপজেলায় কোভিড–১৯–এ আক্রান্ত হয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ চিকিৎসক, সোনালী ব্যাংকের পাটগ্রাম ও বুড়িমারী শাখার ৮ কর্মকর্তা–কর্মচারীসহ ২০ জন। সুস্থ হয়েছেন ৫ জন। হোম আইসোলেশনে চিকিৎসাধীন ১৫ জন। উপজেলা থেকে এ পর্যন্ত ৩৭৫ জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। ফলাফল এসেছে ২৪০ জনের।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অরূপ পাল বলেন, কোভিড–১৯ আক্রান্তদের হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। উপজেলায় আক্রান্তের সংখ্যা আগের তুলনায় কিছুটা বেড়েছে। তাই বাসিন্দাদের মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানানো হচ্ছে।