বগুড়ায় করোনায় পরিবহনকর্মীর মৃত্যু

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

বগুড়ায় নমুনা পরীক্ষার প্রতিবেদন ‘পজিটিভ’ আসার এক ঘণ্টা পরেই এক করোনা রোগীর মৃত্যু হয়েছে। বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকেল পাঁচটার দিকে ওই ব্যক্তি মারা যান। এর আগে বিকেল চারটার দিকে তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে।

মারা যাওয়া ব্যক্তির নাম নজরুল ইসলাম বুলবুল (৬০)। তিনি হানিফ পরিবহনের বগুড়া শহরের সাতমাথা কোচ কাউন্টারে টিকিট বিক্রেতা ছিলেন। তাঁর বাসা বগুড়া শহরের কাটনারপাড়া এলাকায়।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক আবদুল ওয়াদুদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি প্রথম আলোকে বলেন, করোনার উপসর্গ থাকায় ওই ব্যক্তি রোববার বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজে নমুনা দেন। পরীক্ষার প্রতিবেদন আসার আগেই সোমবার সকাল নয়টার দিকে তিনি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। পরে বিকেল পাঁচটার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নজরুল ইসলামের চাচাতো ভাই এম এ মান্নান প্রথম আলোকে বলেন, টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার প্রতিবেদন সোমবার বিকেল চারটার দিকে হাতে পান তাঁরা। তাতে তিনি (নজরুল ইসলাম) করোনা ‘পজিটিভ’ হন। এর ঘণ্টাখানেক পর বিকেল পাঁচটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

কোভিডে মৃত ব্যক্তিদের লাশ দাফন ও সৎকারে নিয়োজিত কোয়ান্টাম ফাউন্ডেশনের বগুড়ার সংগঠক মিজানুর রহমান প্রথম আলোকে বলেন, কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে নজরুল ইসলামের লাশ জীবাণুমুক্ত করে শহরের নামাজগড় গোরস্তানে দাফন করা হয়েছে।