সিলেট বিভাগে আরও ১৬৯ জনের করোনা শনাক্ত

ছবি রয়টার্স
ছবি রয়টার্স

সিলেট বিভাগে নতুন করে ১৬৯ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। গতকাল সোমবার সকাল আটটা থেকে আজ মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় তাঁদের করোনা ‘পজিটিভ’ রিপোর্ট আসে। আজ বিকেলে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

আক্রান্ত ব্যক্তিরা সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৪৬২। বিভাগে গত ২৪ ঘণ্টায় দুজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এ সময়কালে করোনা থেকে সুস্থ ঘোষিত হয়েছেন ৬২ জন।

নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে সিলেটের ১০৯ জনের করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়। অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সুনামগঞ্জের ১০ জনের করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়। এ ছাড়া এদিন ঢাকার ল্যাব থেকে হবিগঞ্জ জেলার ৩৯ জনের ও মৌলভীবাজার জেলার ১১ জনের করোনা ‘পজিটিভ’ হওয়ার তথ্য পাওয়া যায়।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বিভাগের মধ্যে সিলেট জেলায় এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৫৭ জন। এর মধ্যে মারা গেছেন ৫৯ জন, সুস্থ হয়েছেন ৪০২ জন। সুনামগঞ্জ জেলায় মোট আক্রান্ত ৯৮২ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৪১১ জন এবং মারা গেছেন ৬ জন। হবিগঞ্জ জেলায় মোট আক্রান্ত ৫৯৩ জনের মধ্যে সুস্থ হয়েছেন ২১৬ জন এবং মারা গেছেন ৬ জন। মৌলভীবাজার জেলায় মোট আক্রান্ত ৪৩০ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১৯৮ জন এবং মারা গেছেন ৪ জন।