পাটগ্রামে তহসিলদারসহ পাঁচজনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

লালমনিরহাটের পাটগ্রামে ভূমি কার্যালয়ের তহসিলদারসহ নতুন পাঁচজনের দেহে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) কে এম তানজির আলম।

করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হওয়া তহসিলদার উপজেলা ভূমি কার্যালয়ে কর্মরত। তিনি জেলার হাতীবান্ধা উপজেলার বাসিন্দা। নতুন শনাক্ত অপর চারজনের বাড়ি পাটগ্রামের বিভিন্ন এলাকায়। ২৪ জুন এসব ব্যক্তির নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। সেখানে পরীক্ষার পর সোমবার রাতে আসা প্রতিবেদনে ওই পাঁচজনের করোনা শনাক্ত হয়।

এই পাঁচজন নিয়ে উপজেলায় করোনায় সংক্রমিত হিসেবে এ পর্যন্ত শনাক্ত হলেন মোট ২৫ জন। তাঁদের মধ্যে রয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই চিকিৎসক এবং সোনালী ব্যাংকের পাটগ্রাম ও বুড়িমারী শাখার আট কর্মকর্তা-কর্মচারী। এ পর্যন্ত করোনা ‘পজিটিভ’ ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন পাঁচজন। বাকি ২০ জন নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অরূপ পাল বলেন, উপজেলায় জুন মাসের শেষ ১৫ দিনে করোনার সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। উপজেলায় এ পর্যন্ত শনাক্ত মোট ২৫ জনের মধ্যে ২০ জনই করোনায় সংক্রমিত হয়েছেন এই ১৫ দিনে। করোনায় সংক্রমিত হওয়ার ঝুঁকি এড়াতে মাস্ক পরাসহ সব স্বাস্থ্যবিধি মেনে চলতে সবার প্রতি অনুরোধ করেন তিনি।