মুন্সিগঞ্জে আরও ৫১ জনের কোভিড শনাক্ত

মুন্সিগঞ্জে ২৪ ঘণ্টায় নতুন করে ৫১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ১০৬ জনে। এ দিন মারা গেছেন এক ব্যক্তি। সুস্থ হয়েছেন ১৬ জন।

গতকাল মঙ্গলবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন মুন্সিগঞ্জ সিভিল সার্জন আবুল কালাম আজাদ। এ সময় তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনের (নিপসম) ল্যাবে পাঠানো নমুনার মধ্যে ২৬০ টির ফলাফল এসেছে। সেখানে করোনা পজিটিভ ফলাফল এসেছে ৫১ জনের, যা পরীক্ষা করা নমুনার ১৯ দশমিক ৬১ শতাংশের মতো। পাশাপাশি অন্যান্য জেলার তুলনায় মুন্সিগঞ্জে মৃত্যুর হার বেশি।

নতুন সংক্রমিত ৫১ জনের মধ্যে মুন্সিগঞ্জ সদর উপজেলার ২০ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ৫ জন, সিরাজদিখান উপজেলায় ৫ জন, লৌহজং উপজেলায় ৭ জন ও গজারিয়া উপজেলায় ১৪ জন রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, সোমবার ১৭৯ জনসহ এ পর্যন্ত জেলার মোট ১০ হাজার ৩০৭ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ইতিমধ্যে ৯ হাজার ৯৪৫ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে।

এ পর্যন্ত সদর উপজেলায় ৮৯৩ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ১৯৬ জন, সিরাজদিখান উপজেলায় ৩১৭ জন, লৌহজং উপজেলায় ২৮৬ জন, শ্রীনগর উপজেলায় ১৮৮ জন ও গজারিয়া উপজেলায় ২২৬ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৪৯ জন। তাঁদের মধ্যে সদর উপজেলায় ২৪ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ৮ জন, সিরাজদিখান উপজেলায় ৮ জন, শ্রীনগর উপজেলায় ৩ জন, লৌহজং উপজেলায় ৫ জন ও গজারিয়া উপজেলায় ২ জন মারা গেছেন।

অন্যদিকে, সিরাজদিখান উপজেলায় ৭ জন, শ্রীনগর উপজেলায় ৭ জন ও গজারিয়া উপজেলায় ২ জন নতুন করে সুস্থতার ছাড়পত্র পেয়েছেন। এ নিয়ে মুন্সিগঞ্জ জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ৭১৫ জন।