রাজশাহীতে কোভিডে পুলিশের এএসআইয়ের মৃত্যু

আবুল কালাম
আবুল কালাম

রাজশাহীতে কোভিড-১৯ আক্রান্ত পুলিশের এক সহকারী উপপরিদর্শকের (এএসআইয়ের মৃত্যু হয়েছে। তাঁর নাম আবুল কালাম (৩৫)। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার বেলা একটার দিকে তিনি মারা যান।

আবুল কালামের গ্রামের বাড়ি বগুড়ার শেরপুর উপজেলায়। তিনি স্ত্রীকে নিয়ে রাজশাহী নগরের তেরোখাদিয়া এলাকায় ভাড়া থাকতেন। তাঁর ছয় বছর এবং ছয় মাসের দুটি সন্তান রয়েছে।

রামেক হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস জানান, এএসআই আবুল কালামের মৃত্যুর বিষয়টি জেলার পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহকে অবহিত করা হয়েছে। খবর দেওয়া হয়েছে কোয়ান্টাম ফাউন্ডেশনকেও। তাঁরা পরবর্তী পদক্ষেপ নেবেন।

জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম জানান, আবুল কালাম জেলা জজ আদালতে কর্মরত ছিলেন। কোভিডের উপসর্গ দেখা দেওয়ায় গত ২২ জুন তাঁর নমুনা পরীক্ষা করা হয়। এতে তাঁর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর বিভাগীয় পুলিশ হাসপাতালে রেখে তাঁর চিকিৎসা চলছিল। সেখানে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রামেক হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছিল। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেলেন।

আবুল কালামের মৃত্যুতে পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) এ কে এম হাফিজ আক্তার ও জেলার পুলিশ সুপার মো. শহিদুল্লাহ গভীর শোক প্রকাশ করেছেন। তাঁরা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি আবুল কালামের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন তাঁরা।