যশোরে করোনায় আক্রান্তের সংখ্যা ৬০০ ছাড়িয়েছে

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

যশোরে নতুন করে ৪৩ জনের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় কোভিড-১৯ শনাক্ত রোগীর সংখ্যা ৬০০ ছাড়িয়েছে। আজ বুধবার বিকেলে যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

যশোর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত সোমবার জেলায় ১১০টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। আজ সেখান থেকে নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। প্রতিবেদনে জানা গেছে, ৪২ জনের নমুনা ফল ‘পজিটিভ’। এ ছাড়া মাগুরায় অবস্থানরত যশোরের এক ব্যক্তির নমুনা পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে। সব মিলিয়ে জেলার আজ ৪৩ জনের করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪২।

সূত্র জানায়, জেলায় আজ পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ৪ হাজার ৮৫১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর), ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ), খুলনা মেডিকেল কলেজ ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪ হাজার ২৬২টি নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। যার মধ্যে ৬৪২টি নমুনা করোনা ‘পজিটিভ’ হয়েছে।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়ে গেছেন ১৯২ জন এবং মারা গেছেন ১২ জন। বর্তমানে আক্রান্তের মধ্যে ৪০ জন জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অবশিষ্ট ৩৯৮ জন বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।