পঞ্চগড়ে চিকিৎসক-ওসিসহ ৪ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পঞ্চগড়ে চারজনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক এসএম শরীফ আফজাল (২৭), তেঁতুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম (৪৮) ও তাঁর স্ত্রী (৪০) আছেন।

গতকাল বুধবার রাতে পঞ্চগড়ের সিভিল সার্জন মো. ফজলুর রহমান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে জেলায় মোট কোভিড–১৯ রোগীর সংখ্যা ১৪৬ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৯ জুন এই চারজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। নমুনা দেওয়ার পর থেকে তাঁরা নিজ বাড়িতে কোয়ারেন্টিনে ছিলেন। গতকাল সন্ধ্যায় তাঁদের করোনা পরীক্ষার ফল পজেটিভ আসে। শনাক্ত চারজনই বর্তমানে তাদের নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, পঞ্চগড় জেলা থেকে আজকে পর্যন্ত মোট ২ হাজার ১৫৫ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর), রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে দুই হাজার ১১৯ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এতে ১৪৬ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১২০ জন এবং মৃত্যু হয়েছে তিনজনের।

সিভিল সার্জন মো. ফজলুর রহমান বলেন, করোনা পজিটিভ শনাক্ত হওয়া পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের ওই চিকিৎসক বহির্কিভাগে রোগী দেখতেন। সেখান থেকেই তিনি সংক্রমিত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে তিনি বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছেন।

পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, করোনা পজিটিভ শনাক্ত হওয়া তেঁতুলিয়া থানার ওসির শরীরে জ্বর থাকলেও তাঁর স্ত্রী সুস্থ আছেন। বর্তমানে তাঁরা থানার পুলিশ স্টাফ কোয়ার্টারে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তাঁরা স্থানীয়ভাবেই করোনা সংক্রমিত হয়েছেন বলে মনে হচ্ছে।