দিনাজপুরে ওসিসহ ২৫ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দিনাজপুরে থানার এক ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) নুতন করে ২৫ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। ওই ওসি মো. আমিরুল ইসলাম দিনাজপুরের ঘোড়াঘাট থানায় দায়িত্ব পালন করছেন।

আজ বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন আব্দুল কুদ্দুস।

জেলা পুলিশ প্রশাসন সূত্রে জানা যায়, এ নিয়ে জেলায় মোট ৭ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে বীরগঞ্জ থানায় কর্মরত অবস্থায় গত ১০ জুন এনামুল হক নামের এক পুলিশ কনস্টেবল মারা যান।

এ জেলায় নতুন করে করোনা শনাক্ত হওয়া ২৫ জনের মধ্যে বিরামপুর উপজেলায় ১১ জন, সদরে ৭ জন, পার্বতীপুরে দুজন এবং বীরগঞ্জ, বিরল, বোচাগঞ্জ, ঘোড়াঘাট ও হাকিমপুরে একজন করে আছেন। এ নিয়ে জেলায় এখন করোনা শনাক্তের সংখ্যা ৬৩৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩০১ জন।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা নুর নেওয়াজ আহমেদ বলেন, কয়েক দিন ধরে ওসি জ্বর, সর্দি ও কাশিতে ভুগছিলেন। গত ২৭ জুন তাঁর নমুনা সংগ্রহ করা হয়। গতকাল বুধবার রাতে তাঁর করোনা পজেটিভ ফল আসে। নমুনা দেওয়ার দিন থেকেই তিনি হোম আইসোলেশনে আছেন। পরিবারে স্বাস্থ্যবিধি মেনে চলছেন। তবে বর্তমানে তিনি সুস্থ আছেন।

জেলা সিভিল সার্জন আব্দুল কুদ্দুস বলেন, গত দুই সপ্তাহ ধরে দিনাজপুরে প্রতিদিন গড়ে ১০-১৫ জন সংক্রমিত হচ্ছেন। সেখানে গতকাল হঠাৎ করে একসঙ্গে ২৫ জনের করোনা পজেটিভ আসে।