মতলব দক্ষিণে কোভিড আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়াল

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে ছয়জনের কোভিড-১৯ শনাক্ত হয়। ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়। এ নিয়ে এ উপজেলায় কোভিড-১৯–এ আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০৫।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজিব কিশোর বণিক আজকের ওই ছয়জনসহ তাঁর উপজেলায় মোট ১০৫ জনের করোনা পজিটিভ হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। রাজিব কিশোর বণিক বলেন, আইইডিসিআরের পাঠানো তথ্যমতে, আজ নতুন করে উপজেলার ১১ মাস বয়সী এক শিশু, এক গৃহবধূ (২২), এক তরুণ (২৮), এক বৃদ্ধ (৭০), এক পরিবার কল্যাণ সহকারী (৪০) ও আরও এক বৃদ্ধের (৮৫) করোনা পজিটিভ শনাক্ত হয়।

রাজিব কিশোর বণিক বলেন, নতুন করে সংক্রমিত ব্যক্তিদের তাঁদের বাড়িতে আইসোলেশনে (বিচ্ছিন্ন) রাখা হয়েছে। তাঁদের বাড়ি লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে। তাঁদের পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, আজকের ওই ছয়জনসহ এ উপজেলায় মোট করোনায় সংক্রমিত হলেন ১০৫ জন। সুস্থ হয়েছেন ২৪ জন। গতকাল বুধবার পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় ২৩৪টি।