চাঁদপুরে আরও ৫১ জনের করোনা শনাক্ত

চাঁদপুরে নতুন করে ৫১ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন সংক্রমিত ব্যক্তিদের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় রয়েছেন ৩০ জন, হাজীগঞ্জে ৫ জন, ফরিদগঞ্জে ৯ জন, মতলব দক্ষিণে মৃত ১ জনসহ ৫ জন ও হাইমচরে ২ জন।

আজ বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর সিভিল সার্জন মো. সাখাওয়াত উল্লাহ এ তথ্য জানান। তিনি বলেন, আজ জেলায় নতুন করে ৮৮ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে। তাঁদের মধ্যে এই ৫১ জন করোনা ‘পজিটিভ’। এ নিয়ে জেলায় মোট করোনা সংক্রমিত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৭০। তাঁদের মধ্যে মারা গেছেন ৬০ জন।

উপজেলাভিত্তিক পরিসংখ্যানে দেখা যাচ্ছে, এখন করোনায় সংক্রমিত ব্যক্তির সংখ্যা চাঁদপুর সদর উপজেলায় ৩৮৪ জন, হাইমচর উপজেলায় ৭৫ জন, মতলব উত্তর উপজেলায় ৬৮ জন, মতলব দক্ষিণ উপজেলায় ১০৫ জন, ফরিদগঞ্জ উপজেলায় ৯৮ জন, হাজীগঞ্জ উপজেলায় ৯৫ জন, কচুয়া উপজেলায় ৪৩ জন ও শাহরাস্তি উপজেলায় ১০১ জন করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়েছেন। জেলায় করোনায় মৃত ৬০ জনের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় রয়েছেন ১৭ জন, ফরিদগঞ্জে ৭ জন, হাজীগঞ্জে ১৬ জন, শাহরাস্তিতে ৪ জন, কচুয়ায় ৫ জন, মতলব উত্তরে ৮ জন ও মতলব দক্ষিণে ৩ জন।

এদিকে নতুন করে চাঁদপুরের হাইমচরে করোনা সংক্রমিত হয়ে আলগী বাজারের ব্যবসায়ী মো. মফিজ মিয়াজি মারা গেছেন। আজ বৃহস্পতিবার সকাল আটটায় হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। গতকাল বুধবার তাঁর করোনা প্রতিবেদনে ‘পজিটিভ’ আসে।

হাইমচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, এই ব্যক্তি ডায়াবেটিস ও শ্বাসকষ্টে ভুগছিলেন। করোনা উপসর্গ থাকায় গত ২৭ জুন নমুনা সংগ্রহ করা হয়। ১ জুলাই প্রতিবেদন ‘পজিটিভ’ আসে। আজ সকালে তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়। তাঁকে চাঁদপুর সদর সরকারি জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরে তাঁর লাশ স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে।