নারায়ণগঞ্জে আরও ৪৯ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

নারায়ণগঞ্জে নতুন করে আরও ৪৯ জনের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় সংক্রমিত ব্যক্তির মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ২১৮। জেলায় এ পর্যন্ত করোনা সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে দুই চিকিৎসকসহ ১১৪ জনের। আজ বৃহস্পতিবার বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়েছে।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ প্রথম আলোকে জানান, জেলায় নতুন করে ৪৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট ‘পজিটিভ’ এসেছে। এ পর্যন্ত জেলায় আইসোলেশনে থেকে সুস্থ হয়েছেন মোট ৩ হাজার ৫৭৪ জন। জেলা থেকে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ৯০৬ জনের।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সিটি করপোরেশন এলাকায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৮২১ জনের। সেখান থেকে করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৮৩৩ জন, মারা গেছেন ৬১ জন এবং করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ২৪৫ জন। সদর উপজেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৯৪৬ জনের। সেখান থেকে করোনা পজিটিভ হয়েছেন ১ হাজার ২২১ জন, মারা গেছেন ২২ জন এবং করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৯২ জন।

আড়াইহাজার উপজেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ৩২৯ জনের। সেখান থেকে করোনা পজিটিভ হয়েছেন ৪৯০ জন, মারা গেছেন ৪ জন এবং করোনা থেকে সুস্থ হয়েছেন ১১৭ জন। বন্দর উপজেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ১৫৬ জনের। সেখান থেকে করোনা পজিটিভ হয়েছেন ১৮৭ জন, মারা গেছেন ৩ জন এবং করোনা থেকে সুস্থ হয়েছেন ১১৭ জন। সোনারগাঁ উপজেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ৮৮৯ জনের। সেখান থেকে করোনা পজিটিভ হয়েছেন ৪৬২ জন, মারা গেছেন ১৪ জন এবং করোনা থেকে সুস্থ হয়েছেন ৩১৫ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত তিন ব্যক্তি শনাক্ত হন, যার মধ্যে দুজনই ছিলেন নারায়ণগঞ্জের। জেলায় ৩০ মার্চ করোনায় সংক্রমিত হয়ে প্রথম এক নারীর মৃত্যু হয়। গত ৭ এপ্রিল করোনা সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে ‘অতি ঝুঁকিপূর্ণ’ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর। গত ৮ এপ্রিল নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করে সরকার।