সমস্যা সমাধানে শিক্ষার্থীদের ফোন করতে অনুরোধ ছাত্রলীগের

বা‌ড়িভাড়া দিতে দেরি হওয়ায় সম্প্রতি রাজধানী ঢাকায় বিনা নোটিশে কয়েকজন শিক্ষার্থীর শিক্ষাসনদসহ মূল্যবান জিনিসপত্র ভাগাড়ে ফেলে দেওয়ার ঘটনার নিন্দা জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। করোনা সংকটে শিক্ষার্থীদের সঙ্গে অমানবিক আচরণ না করে যৌক্তিক উপায়ে সমস্যা সমাধানের জন্য সব বাড়িওয়ালা ও মেস মালিকের প্রতি অনুরোধ জানিয়েছে সংগঠনটি৷

শিক্ষার্থীদের যেকোনো মানবিক ও যৌক্তিক বিষয়ের সুষ্ঠু সমাধানের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কয়েকজন নেতার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।

আজ শুক্রবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই অনুরোধ জানান ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। শিক্ষার্থীদেরও বাড়িওয়ালা ও মেস মালিকদের সঙ্গে আলোচনা করে যৌক্তিক সমাধানের জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন তাঁরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক করোনা প্রাদুর্ভাবের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে অনেক শিক্ষার্থী যে যাঁর মতো নিরাপদে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন। করোনাকালে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, সংক্রমণ রোধে সচেতনতা অবলম্বন করা ও নিরাপদে বাড়িতে থাকা। এ কারণে অনেক শিক্ষার্থী বাড়িওয়ালা ও মেস মালিকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করতে পারছেন না। ছাত্রলীগ মনে করে, শিক্ষার্থীদের সঙ্গে বাড়িওয়ালা ও মেস মালিকদের অমানবিক আচরণ তাঁদের সম্ভাবনাময় ভবিষ্যতের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে।

ছাত্রলীগ জানায়, তারা শিক্ষার্থীদের পাশে থেকে যেকোনো মানবিক ও যৌক্তিক বিষয়ের সুষ্ঠু সমাধানের জন্য বদ্ধপরিকর। শিক্ষার্থীকে যেকোনো মানবিক ও যৌক্তিক বিষয়ের সুষ্ঠু সমাধানের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কয়েকজন নেতার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে। তাঁরা হলেন, কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদ (০১৭২৩৬০৯১৫৭), সমাজসেবাবিষয়ক উপসম্পাদক হাসানুর রহমান হাসু (০১৭০৩৯৮৫৪০১), তৌকির আহম্মেদ তপু (০১৯১২২৩১১৭৫), আহমেদ নাসিম ইকবাল (০১৭৭৩৯৭৫২৭৭) ও শেখ সাঈদ আনোয়ার সিজার।

আরও  পড়ুন :-