শার্শা সীমান্তে গুলিবিদ্ধ যুবকের লাশ উদ্ধার

যশোরের শার্শা উপজেলার বাহাদুরপুর সীমান্ত এলাকা থেকে রিয়াজুল ইসলাম মোড়ল (৩৪) নামের এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে বেনাপোল বন্দর থানার পুলিশ। আজ শুক্রবার সকালে বাহাদুরপুর সীমান্তের ২৬ নম্বর পিলারের পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়।

এ বিষয়ে বিকেলে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে। নিহত রিয়াজুল শার্শা উপজেলার বাহাদুরপুর গ্রামের আবদুল জব্বার মোড়লের ছেলে।

পুলিশ ও বিজিবি সূত্রে জানা গেছে, আজ সকালে সীমান্ত এলাকায় গুলিবিদ্ধ একটি লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

বেনাপোল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বলেন, ‘নিহত রিয়াজুলের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জেনেছি, বৃহস্পতিবার রাতে রিয়াজুল বাড়ি থেকে বেরিয়ে যান। রাতে তিনি আর বাড়িতে ফেরেননি। সকালে তাঁর লাশ পাওয়া যায়।’

ওসি বলেন, বেনাপোল থানায় রিয়াজুলের বিরুদ্ধে মাদকের তিনটি মামলা রয়েছে, যা আদালতে বিচারাধীন। তিনি গাঁজার ব্যবসা করতেন। লাশের পাশ থেকেও পাঁচ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, গাঁজা আনার জন্য তিনি অবৈধ পথে ভারতে গিয়েছিলেন। সেখানে গুলিবিদ্ধ হয়ে তিনি মারা যান।

বিএসএফের গুলিতে রিয়াজুল মারা গেছেন কি না, জানতে চাইলে বিজিবির যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা বলেন, হত্যাকাণ্ডের বিষয়ে মৌখিকভাবে বিএসএফের কর্মকর্তাদের সঙ্গে কথা হয়েছে। আজ বিকেলে (৩ জুলাই) বিজিবি-বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে। সেখানে এ বিষয়ে বিস্তারিত আলোচনা হবে।