কী দোষ ছিল ফুটফুটে শিশুটির

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর উত্তর আদাবরে মাত্র চার মাস বয়সী এক শিশুকে গলা কেটে হত্যা করা হয়েছে। আজ শুক্রবার দুপুরে ঘরের ভেতরে তার রক্তাক্ত লাশ পাওয়া যায়। কে বা কারা শিশুটিকে হত্যা করেছে তা জানা যায়নি। সন্দেহভাজন কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছে আদাবর থানা পুলিশ।

হত্যার শিকার শিশুটির নাম সাদিয়া। তার বাবা শাহজাহান দিনমজুরের কাজ করেন। মা মুর্শিদা বেগম গৃহিণী। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইমসিন ইউনিট ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছে। তবে হত্যার কারণ সম্পর্কে কিছু জানা যায়নি।

আদাবর থানা-পুলিশ সূত্রে জানা যায়, বস্তির একটি ঘরে বাবা-মার সঙ্গে থাকত সাদিয়া। সেখানে আরও ২০-২৫ টি পরিবার আছে। একটি রান্নাঘরে সবাইকে পালা করে রান্না করতে হয়। সাদিয়ার মার দাবি, দুপুরে সাদিয়াকে ঘরে ঘুম পাড়িয়ে রেখে তিনি রান্না করতে গিয়েছিলেন। রান্না শেষে ফিরে এসে দেখেন শিশুটি সেভাবেই শুয়ে আছে। কিন্তু তার গলা কাটা। আর বিছানা রক্তে ভিজা। এ দৃশ্য দেখে তিনি চিৎকার করে কাঁদতে শুরু করেন। তার কান্না শুনে প্রতিবেশীরা ছুটে যান। তবে সেখানে বা আশপাশে সন্দেহজনক কাউকে পাওয়া যায়নি। হত্যায় ধারালো কোনো অস্ত্র ব্যবহার করা হলেও সেটির সন্ধান মেলেনি।

আদাবর থানার ওসি শহিদুজ্জামান বলেন, আনুমানিক দুপুর ১২টার দিকে উত্তর আদাবরের ৩৮/১০ নম্বর বাসায় মর্মান্তিক এ ঘটনা ঘটে। জুমার নামাজের সময় মুসল্লিদের মাধ্যমে পুলিশ বিষয়টি জানতে পারে। তখনই ঘটনাস্থলে গিয়ে শিশুটির লাশ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

ওসি বলেন, ফুটফুটে শিশুটিকে হত্যার সবদিকই তারা খতিয়ে দেখছেন। ঊর্ধ্বতন কর্মকর্তারাও তদন্তে সহায়তা করছেন। শিগগির তারা কারণ জানতে পারবেন বলে আশা করছেন।