সিংড়ায় কৃষকের হাত-পায়ের রগ কেটে ফেলার অভিযোগ

বাড়ির সীমানায় আমগাছ লাগানোকে কেন্দ্র করে এক কৃষককে প্রতিপক্ষের লোকজন কুপিয়ে হাত-পায়ের রগ কেটে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে নাটোরের সিংড়া শহরের চকসিংড়া মহল্লায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত কৃষককে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ দুজনকে আটক করেছে।

আহত কৃষকের নাম রাশেদুল ইসলাম (৩৫)। তিনি ওই এলাকার জিয়ার উদ্দিন প্রামাণিকের ছেলে।

সিংড়া থানা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, আজ দুপুরে চকসিংড়া মহল্লায় বাড়ির সীমানায় আমগাছ লাগানো নিয়ে প্রতিবেশী আলতাব হোসেনের সঙ্গে কৃষক রাশেদুল ইসলামের চাচা আবুল কালাম আজাদের বিরোধ হয়। ওই বিরোধে রাশেদুলও যোগ দেন। একপর্যায়ে রাশেদুলকে হাঁসুয়া দিয়ে কুপিয়ে তাঁর বাঁ হাত ও পায়ের রগ কেটে দেন আলতাব হোসেন (৫৬) ও তাঁর ছেলে আরিফুল ইসলাম (২২)। পরে গুরুতর আহত রাশেদুলকে প্রথমে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসা কর্মকর্তা সুজন সরকার জানান, কৃষক রাশেদুল ইসলামের বাঁ হাত, পা ও ঘাড়ে হাঁসুয়ার কোপ রয়েছে। কোপের ফলে হাত ও পায়ের রগ কেটে গেছে। অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর-এ-আলম সিদ্দিকী ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে দুজনকে আটক করা হয়েছে। আহত ব্যক্তির চিকিৎসা নিয়ে পরিবারের লোকজন ব্যস্ত থাকায় এ ঘটনায় সন্ধ্যা পর্যন্ত মামলা হয়নি।