সাতক্ষীরায় কৃষক খুন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সাতক্ষীরার তালা উপজেলায় এক কৃষক খুন হয়েছেন। আজ শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে তাঁর লাশ উদ্ধার করা হয়। নিহত কৃষকের নাম দুলাল ঘোষ (৫২)। তিনি উপজেলার পাটকেলঘাটা থানার ধানদিয়া ইউনিয়নের ঝড়গাছা এলাকার পানপাড়ার বাসিন্দা। 

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াহিদ মোর্শেদ বলেন, ধারণা করা হচ্ছে, দুলাল ঘোষকে মারপিটের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

নিহত ব্যক্তির ছেলে রমা ঘোষ জানান, তাঁর বাবা দুলাল ঘোষ গতকাল শুক্রবার সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। আজ সকালে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পান, একই এলাকার মোড়লপাড়া গ্রামের কাঁচা রাস্তার পাশে একটি বেলগাছের তলায় বাবার মরদেহ পড়ে রয়েছে। রমা ঘোষ আরও জানান, তাঁর বাবা দুলাল ঘোষের মুখমণ্ডল কিছু দিয়ে থেঁতলে দেওয়া হয়েছে। উদ্ধার করার সময়ও রক্ত ঝরছিল।

স্থানীয় ধানদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য বিশ্বজিত ঘোষ জানান, সকালে খবর পাওয়ার পর পাটকেলঘাটা থানায় জানানো হয়। তিনি আরও জানান, একই স্থানে এক বছর আগে গোপাল ঘোষ নামের একজনের মরদেহ পাওয়া যায়। তাঁকে কে বা কারা হত্যা করেছিল, তার হদিস পাওয়া যায়নি।

ওসি ওয়াহিদ মোর্শেদ জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুলাল ঘোষের লাশ উদ্ধার করেছে। সুরতহাল করার পর ময়নাতদন্তের জন্য মৃতদেহ সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।