সিলেটে কোভিড রোগী পাঁচ হাজার ছাড়িয়েছে

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

সিলেট বিভাগে কোভিড-১৯ (করোনাভাইরাস) আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে।

গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ শ‌নিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় নতুন করে ৯৩ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

আক্রান্ত ব্যক্তিরা সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে আক্রান্ত মানুষের সংখ্যা ৫ হাজার ৪০। বিভাগে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩ জন। সুস্থ হয়েছেন ৪১ জন।
বিষয়টি প্রথম আল‌োকে‌ নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

নতুন করে সংক্রমিত লোকজনের মধ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে সিলেটের ৫২ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়। অন্যদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে সুনামগঞ্জের ২৫ জনের সংক্রমণ শনাক্ত হয়। ঢাকার পরীক্ষাগারে মৌলভীবাজার জেলার ১৬ জনের কোভিড-১৯-এ আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া যায়।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, এ পর্যন্ত বিভাগের মধ্যে সিলেট জেলায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৩৪ জন। এর মধ্যে মারা গেছেন ৬৬ জন, সুস্থ হয়েছেন ৪৯১ জন। সুনামগঞ্জ জেলায় আক্রান্ত ১ হাজার ৬২ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৫৭৫ জন এবং মারা গেছেন ৭ জন। হবিগঞ্জ জেলায় আক্রান্ত ৭২২ জনের মধ্যে সুস্থ হয়েছেন ২৯৫ জন এবং মারা গেছেন ৬ জন। মৌলভীবাজার জেলায় আক্রান্ত ৫২২ জনের মধ্যে সুস্থ হয়েছেন ২৬৪ জন এবং মারা গেছেন ৫ জন।