শেরপুরে কোভিড-১৯ রোগীর সংখ্যা আড়াই শ ছুঁই ছুঁই

ছবি রয়টার্স
ছবি রয়টার্স

শেরপুরে একজন নারীর করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তিনি শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক পরিচ্ছন্নতাকর্মীর পুত্রবধূ (১৮)। তাঁকে নিয়ে জেলায় মোট কোভিড–১৯ রোগীর সংখ্যা ২৪৯ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ২০১ জন। আর মারা গেছেন তিনজন। শনাক্ত হিসেবে সুস্থতার হার শতকরা ৮১ ভাগ।


গতকাল শুক্রবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনের বরাত দিয়ে জেলার সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ এসব তথ্য জানান।


জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার রাতে শেরপুর জেলার ২৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে শ্রীবরদী উপজেলার ওই নারীর করোনা পজেটিভ শনাক্ত হয়। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি আছেন।


সিভিল সার্জন আনওয়ারুর রউফ এবং শ্রীবরদীর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আনোয়ার হোসেন গতকাল রাতে প্রথম আলোর কাছে এসব তথ্য নিশ্চিত করেন।


সিভিল সার্জন আনওয়ারুর রউফ বলেন, করোনার সংক্রমণ প্রতিরোধে প্রতিটি মানুষের মাস্ক ব্যবহার আবশ্যক। অধিকাংশ মানুষ এটি মানছেন না। ফলে শেরপুরে করোনাভাইরাসের বিস্তার বেড়েই চলেছে। যথাযথ স্বাস্থ্যবিধি না মানলে এর বিস্তার রোধ করা কোনোভাবেই সম্ভব নয়।


জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল পর্যন্ত শনাক্তদের মধ্যে শেরপুর সদরে ১০২ জন, নকলায় ৪৭ জন, নালিতাবাড়ীতে ৫৩ জন, ঝিনাইগাতীতে ২৫ জন ও শ্রীবরদী উপজেলায় ২২ জন আছে। তাদের মধ্যে নয়জন চিকিৎসকসহ ৪৪ জন স্বাস্থ্যকর্মী আর ২৬ জন পুলিশ সদস্য আছেন।