ফেনীতে ব্যাংক কর্মকর্তা, স্বাস্থ্যকর্মীসহ নতুন করে ১৬ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

ফেনীতে নতুন করে ১৫৫ জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন ব্যাংক কর্মকর্তা, একজন স্বাস্থ্যকর্মী ও একজন আনসার-ভিডিপির সদস্যও রয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়াল ৮৯২। তাঁদের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৫৬৩ জন। আর, মারা গেছেন ১৭ জন। ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন এস এম মাসুদ রানা আজ শনিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে, করোনায় আক্রান্ত ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেনসহ ১৮ জনকে ঢাকাসহ অন্যত্র স্থানান্তর করা হয়েছে। বর্তমানে করোনায় আক্রান্ত ১২ জন রোগী ফেনী জেনারেল হাসপাতাল ও দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

নতুন আক্রান্ত ১৬ জনের মধ্যে ফেনী সদর উপজেলায় ৫ জন, দাগনভূঞায় একজন ব্যাংক কর্মকর্তাসহ ৩ জন, ছাগলনাইয়ায় ৩ জন, ফুলগাজীতে ৩ জন ও সোনাগাজী উপজেলায় একজন স্বাস্থ্যকর্মী ও একজন আনসার-ভিডিপি সদস্য রয়েছেন।

জেলায় করোনায় আক্রান্ত মোট ৮৯২ জনের মধ্যে ফেনী সদর উপজেলায় ৩৫১ জন, দাগনভূঞায় ১৮৬ জন, ছাগলনাইয়ায় ১১২ জন, সোনাগাজীতে ১৫০ জন, পরশুরামে ৩৬ জন ও ফুলগাজীতে ৪৫ জন রয়েছেন। এ ছাড়া পাশের চট্টগ্রাম, মিরসরাই, চৌদ্দগ্রাম ও সেনবাগের ১২ জন করোনা রোগী এ জেলায় চিকিৎসাধীন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে প্রথম এক যুবকের করোনা শনাক্ত হয়। তিনি ঢাকার মোহাম্মদপুর এলাকায় একটি মুঠোফোনের সেন্টারে চাকরি করতেন। এরপর গত আড়াই মাসে জেলায় ৫ হাজার ১৪৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজে পাঠানো হয়। আজ শনিবার পর্যন্ত ৫ হাজার ২ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে।