শ্বাসকষ্টে যুগ্ম সচিবের মৃত্যু

খুরশিদ আলম
খুরশিদ আলম

শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন অবসরোত্তর ছুটিতে থাকা (পিআরএল) বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্ম সচিব খুরশিদ আলম। গতকাল শুক্রবার মধ্যরাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, তা পরীক্ষার জন্য মৃত্যুর পর তাঁর নমুনা নেওয়া হয়েছে। তবে এখনো পরীক্ষার প্রতিবেদন পায়নি পরিবার।

তাঁর চাচাতো ভাই সাহাদত পারভেজ প্রথম আলোকে বলেন, খুরশিদ আলমের আগে থেকেই হার্টের সমস্যা ছিল। এর মধ্যে গতকাল শুক্রবার বেলা তিনটার দিকে বাসায় তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। তখন প্রথমে বাসাতেই অক্সিজেন দেওয়া হয়। কিন্তু পরিস্থিতির উন্নতি না হওয়ায় তাঁকে প্রথমে একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে আরেকটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। এই হাসপাতালেই শুক্রবার দিবাগত রাত পৌনে একটায় তিনি মারা যান।

বিসিএস অষ্টম ব্যাচের প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তার গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচরে। তাঁর জন্ম ১৯৬০ সালের সেপ্টেম্বরে। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। তাঁকে আজ শাহজাহানপুর কবরস্থানে দাফন করা হয়েছে।

এদিকে এ পর্যন্ত প্রশাসনের কর্মকর্তাদের মধ্যে করোনায় মারা গেছেন বর্তমান ও সাবেক মিলিয়ে ১২ জন। এ ছাড়া আক্রান্ত হয়েছেন প্রায় আড়াই শ কর্মকর্তা। তাঁদের মধ্যে অর্ধেক মাঠ প্রশাসনের কর্মকর্তা। করোনায় সর্বশেষ মারা গেছেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ।

এ ছাড়া তথ্যসচিব কামরুন নাহার এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর করোনায় আক্রান্ত হলেও তাঁরা এখন সুস্থ আছেন। তবে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নানের স্ত্রী করোনায় মারা গেছেন।