রাজশাহীতে ইসলামী ব্যাংকের এক শাখার ১০ জন কোভিডে আক্রান্ত

ছবি রয়টার্স
ছবি রয়টার্স

রাজশাহীতে ইসলামী ব্যাংকের এক শাখার ১০ কর্মকর্তা-কর্মচারী কোভিড–১৯ আক্রান্ত হয়েছেন। গতকাল শুক্রবার রাজশাহী নগরের আলুপট্টি শাখার ১৪ জনের নমুনা নেওয়া হয়েছিল। আজ শনিবার তাঁরা জানতে পারেন যে তাঁদের মধ্যে ১০ জনেরই করোনাভাইরাসের সংক্রমণ পজিটিভ।

ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে, আক্রান্ত ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এ ছাড়া ব্যাংকের অন্য একটি শাখার আরও একজন কর্মচারী আক্রান্ত হয়েছেন। তাঁকেও হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

ইসলামী ব্যাংকের আলুপট্টি শাখার ব্যবস্থাপক মিজানুর রহমান জানান, যাঁদের নমুনা পরীক্ষার ফল পজিটিভ হয়েছে, তাঁদের মধ্যে কর্মকর্তা থেকে কর্মচারীও রয়েছেন। চার-পাঁচজনের হালকা জ্বর ছিল। তাঁরা কোভিড–১৯ আক্রান্ত হতে পারেন সন্দেহ থেকে তিনি তাঁর শাখার ১৪ জনের নমুনা পরীক্ষা করার উদ্যোগ নিয়েছিলেন। অন্যদের কোনো লক্ষণই নেই। তবু গ্রাহকদের সঙ্গে কাজ করেন বলে তাঁদের নমুনা দেওয়া হয়েছিল। এখন ১৪ জনের মধ্য ১০ জনই আক্রান্ত বলে জানা গেছে।
ব্যবস্থাপক মিজানুর রহমান বলেন, ‘আক্রান্ত সবাইকে হোম কোয়ারেন্টিনে পাঠিয়েছি। শাখায় মোট ৮১ জন কর্মকর্তা ও কর্মচারী রয়েছেন। তাঁদের পর্যায়ক্রমে পরীক্ষা করানো হবে।’ তিনি বলেন, গ্রাহকদের সেবা পেতে যেন কোনো সমস্যা না হয়, সে ব্যাপারে তাঁরা পুরো সচেতন রয়েছেন।

রাজশাহী সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত রাজশাহী জেলা ও মহানগর মিলিয়ে কোভিড–১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৮৯। মারা গেছেন ১০ জন। সুস্থ হয়েছেন ১৪৫ জন।