দুর্গাপুরে মৃত গৃহবধূর কোভিড শনাক্ত

ছবি রয়টার্স
ছবি রয়টার্স

নেত্রকোনার দুর্গাপুরের চণ্ডীগড় ইউনিয়নের পাথারিয়া গ্রামে মারা যাওয়া গৃহবধূ (৩৭) কোভিড-১৯–এ আক্রান্ত ছিলেন। মৃত্যুর তিন দিন পর গতকাল শনিবার রাতে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, ওই গৃহবধূ দীর্ঘদিন ধরে ব্রংকাইটিসে ভুগছিলেন। হঠাৎ শরীরে প্রচণ্ড জ্বর ও সর্দি-কাশি দেখা দিলে পরিবারের লোকজন গত রোববার তাঁকে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে দুদিন চিকিৎসার পর কিছুটা উন্নতি হলে গত মঙ্গলবার বাড়িতে ফিরে যান। পরদিন বুধবার সকালে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। কিন্তু ওই দিন দিবাগত রাত তিনটার দিকে তিনি নিজ বাড়িতে মারা যান। পরে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তানজিরুল ইসলাম বলেন, ‘ওই নারী হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় বেশ কয়েকজন নার্স ও চিকিৎসক তাঁকে নিয়মিত সেবা দিয়েছিলেন। এই সময়ে সেবাদানকারী চিকিৎসক ও নার্সদের নিয়ে আমরা শঙ্কায় আছি।’

জেলা সিভিল সার্জন মো. তাজুল ইসলাম জানান, গতকাল পর্যন্ত পরীক্ষাগারে পাঠানো নমুনার সংখ্যা ৭ হাজার ৪৮। এর মধ্যে ৭ হাজার ২৮টির প্রতিবেদন পাওয়া গেছে। তাতে ৫৪২ জনের শরীরে কোভিড শনাক্ত হয়। গতকাল পর্যন্ত সুস্থ হয়েছেন ২৯০ জন। আর মারা গেছেন পাঁচজন। এর মধ্যে দুজন নারী।