রাজশাহীতে কোভিড রোগী হাজার ছাড়াল

কোভিড-১৯
কোভিড-১৯

রাজশাহী জেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা ১ হাজার ছাড়িয়েছে গেছে। গতকাল শনিবার ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৬ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশনের একজন কাউন্সিলর রয়েছেন। আজ রোববার রাজশাহী জেলা সিভিল সার্জন এ তথ্য জানান।

সিভিল সার্জন দপ্তর থেকে পাঠানো তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, এই জেলায় প্রথম কোভিড রোগী শনাক্ত হয় গত ১২ এপ্রিল। প্রথম ১০০ রোগী শনাক্ত হয় গত ১০ জুন ৫৯তম দিনে। ২৫০ রোগী শনাক্ত হয় গত ২১ জুন ৬৯তম দিনে। ৫০০ রোগী শনাক্ত হয় গত ২৭ জুন ৭৫তম দিনে। ১ হাজার রোগী শনাক্ত হয়েছে গতকাল ৪ জুলাই ৮১তম দিনে। অর্থাৎ শেষ ৫০০ রোগী শনাক্ত হয়েছে মাত্র ৬ দিনে।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী সিটি করপোরেশন ও জেলা মিলে ৯৬ জন রোগী শনাক্ত হয়েছে। নতুন এই ৯৬ জন নিয়ে রাজশাহী জেলায় এ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৮৫। আর শুধু সিটি করপোরেশনে এ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৯৯। নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সিটি করপোরেশনের একজন ওয়ার্ড কাউন্সিলরসহ চিকিৎসক ও রাজশাহী নিউমার্কেটের পাঁচজন ব্যবসায়ী রয়েছেন।

সিভিল সার্জন আরও জানান, রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় কোভিডে কেউ মারা যাননি। এ সময়ে সুস্থ হয়েছেন ১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫৬ জন। আর মারা গেছেন ১০ জন।