সিলেটে কোভিডে দুই ব্যবসায়ীর মৃত্যু

ছবি রয়টার্স
ছবি রয়টার্স

সিলেটে কোভিড-১৯–এ আক্রান্ত হয়ে দুই ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। মারা যাওয়া দুজন সিলেটের গোলাপগঞ্জ ও কানাইঘাট উপজেলার বাসিন্দা। গতকাল শনিবার সন্ধ্যা ও আজ রোববার সকালে দুই ব্যবসায়ীর মৃত্যু হয়।

গোলাপগঞ্জ উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গোলাপগঞ্জে ঢাকা দক্ষিণ ইউনিয়নের দত্তরাইল গ্রামের বাসিন্দা এক ব্যবসায়ী (৬০) আজ সকাল ছয়টার দিকে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে তিনি করোনাভাইরাসের উপসর্গ জ্বর-শ্বাসকষ্ট নিয়ে গত ২৭ জুন হাসপাতালে ভর্তি হন। সেখান থেকে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। দুদিন পর ২৯ জুন তাঁর পরীক্ষার ফল পজিটিভ আসে। পরে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুনুর রহমান প্রথম আলোকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। নিহত ব্যবসায়ীর মরদেহ স্বাস্থ্যবিধি অনুসরণ করে দাফন করা হয়েছে।

এদিকে কোভিড-১৯–এ আক্রান্ত হয়ে কানাইঘাটের বিষ্ণুপুর বড়বাড়ি গ্রামের আরেক ব্যবসায়ীর (৫০) মৃত্যু হয়েছে। গতকাল সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তিনি সিলেট শহরের ভাড়া বাসায় মারা যান।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত ২৯ জুন তিনি সিলেটের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। পরবর্তী সময়ে তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়। ১ জুলাই রাতে তাঁর নমুনা পরীক্ষার ফল পজিটিভ আসে। পরে হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর তাঁকে সিলেটে শহরের বাসায় নিয়ে যাওয়া হয়েছিল। পরে বাসায় তাঁর মৃত্যু হয়।

কানাইঘাটের ইউএনও বারিউল করিম খান জানান, গতকাল সন্ধ্যায় মারা যাওয়া ব্যবসায়ীকে পারিবারিক কবরস্থানে স্বাস্থ্যবিধি অনুসরণ করে দাফন করা হয়েছে।