মাগুরায় করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

মাগুরায় করোনাভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে এক অশীতিপর বৃদ্ধের মৃত্যু হয়েছে। আজ রোববার ভোরে মারা যাওয়া ওই ব্যক্তির নাম শফিউদ্দিন চোপদার (৮২)। তাঁর বাড়ি পৌর এলাকার চোপদার পাড়ায়। তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, কয়েক দিন ধরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন শফিউদ্দিন চোপদার। গতকাল শনিবার করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। এমন পরিস্থিতিতে আজ রোববার ভোর চারটার দিকে নিজ বাড়িতেই তাঁর মৃত্যু হয়। পরে স্বাস্থ্যবিধি মেনে তাঁর লাশ দাফন করা হয়েছে।

মাগুরা সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানিয়েছে, শনিবার নমুনা দেওয়া হলেও এখন পর্যন্ত ওই ব্যক্তির নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়নি।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার আরিফুল ইসলাম জানিয়েছেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব বন্ধ থাকায় এখন মাগুরার নমুনা খুলনায় পাঠানো হচ্ছে। সেখান থেকে ফলাফল পেতে সাধারণত তিন দিন লেগে যাচ্ছে। সর্বশেষ প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী, মাগুরায় এ পর্যন্ত ১৬৬ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৫২ জন ইতিমধ্যে সুস্থ হয়ে গেছেন। ৪ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।