ফরিদপুরে সাজ্জাদ-ইমতিয়াজ আরও পাঁচ দিনের রিমান্ডে

ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তাঁর ভাই ফরিদপুর প্রেসক্লাব থেকে অব্যাহতিপ্রাপ্ত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলের আরও পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ রোববার দুপুরে ভার্চ্যুয়াল আদালতে এ রিমান্ড শুনানিতে অংশ নেন সাজ্জাদ ও ইমতিয়াজ। শুনানি শেষে ফরিদপুরের ১ নম্বর আমলী আদালতের বিচারিক হাকিম মো. ফারুক হোসেন তাঁদের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা বলেন, ২০১৫ সালে তিনটি হত্যাকাণ্ডের ঘটনায় গ্রাম পুলিশের দায়ের করা একটি মামলার আসামি হিসেবে সাজ্জাদ ও ইমতিয়াজের ১০ দিন করে রিমান্ডের আবেদন জানায় পুলিশ। শুনানি শেষে আদালত তাদের দুজনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এ নিয়ে মোট সাতটি মামলায় ওই দুই ভাইয়ের ২৮ দিন রিমান্ড হলো। এর মধ্যে ছয়টি মামলায় তাঁদের ২৩ দিন রিমান্ড ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

ফরিদপুরের জেল সুপার আব্দুর রহিম বলেন, আজ দুপুরে জেল গেটে ভিডিও কনফারেন্সে এ শুনানি অনুষ্ঠিত হয়। তিনি বলেন, সাজ্জাদ ও ইমতিয়াজের নতুন করে রিমান্ড মঞ্জুর হলেও আজ রাত ৮টা পর্যন্ত পুলিশ ওই দুই ভাইকে তাঁদের হেফাজতে নেয়নি।

গত ৭ জুন পুলিশ সাজ্জাদ, ইমতিয়াজসহ নয়জনকে গ্রেপ্তার করে। গত ১৬ মে রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে দুই দফা হামলার ঘটনা ঘটে। সুবল সাহার বাড়ি শহরের গোয়ালচামট মহল্লার মোল্লা বাড়ি সড়কে অবস্থিত। এ ঘটনায় ১৮ মে সুবল সাহা অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে ফরিদপুর কোতোয়ালি থানায় একটি মামলা করেন।