তারাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের করোনা শনাক্ত

তারাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান কোভিড–১৯–এ আক্রান্ত হয়েছেন। কিছু দিন আগেও তিনি গ্রামে ঘুরে ঘুরে সামাজিক দূরত্ব বজায় রেখে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন। সম্প্রতি তোলা ছবি। ছবি: প্রথম আলো
তারাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান কোভিড–১৯–এ আক্রান্ত হয়েছেন। কিছু দিন আগেও তিনি গ্রামে ঘুরে ঘুরে সামাজিক দূরত্ব বজায় রেখে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন। সম্প্রতি তোলা ছবি। ছবি: প্রথম আলো

চাল, তেল, ডাল ও ফল বস্তায় ভরে গাড়িতে তুলে পাঁচ দিন আগেও কোভিড–১৯ আক্রান্ত রোগীদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেন তারাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান লিটন। তিনি উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির উপদেষ্টাও। গত ২৯ জুন পলাশবাড়ী গ্রামের করোনাভাইরাসে সংক্রমিত এক রোগীর বাড়িতে ফল পৌঁছে দেন। আজ রোববার তিনি নিজেই আক্রান্ত হলেন।
আনিছুর রহমান ৩০ জুন রাতে সর্দি–কাশি অনুভব করেন। পরের দিন নমুনা দেন। আজ রোববার সন্ধ্যা সাড়ে সাতটায় করোনাভাইরাসের সংক্রমণ পরীক্ষার ফলাফলে তিনি পজিটিভ হয়েছেন। চেয়ারম্যান ছাড়াও আলমপুর ইউনিয়নের এক স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন।
আজ রাত নয়টায় চেয়ারম্যান ও স্বাস্থ্যকর্মীর করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা জামান চৌধুরী।
®উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুল ইসলাম বলেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণের শুরু থেকে মাঠেই কাজ করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান। উপজেলায় আক্রান্ত ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী দিয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করার সময়ও তিনি উপস্থিত ছিলেন। কর্মহীন মানুষের মধ্যে সরকারি ত্রাণ বিতরণ ও তদারকিও করেছেন। গ্রামে ঘুরে সামাজিক দূরত্ব বজায় রেখে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক বিতরণ করেছেন। সরকারি বিভিন্ন উন্নয়নমূলক কাজ তদারকি করতে গিয়েও মানুষের সংস্পর্শে আসেন। আর এ থেকে তিনি সংক্রমিত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।
®উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা জামান চৌধুরী বলেন, ৩০ জুন সর্দি–কাশি অনুভব করায় ১ জুলাই চেয়ারম্যানের নমুনা সংগ্রহ করা হয়। আজ নমুনা পরীক্ষার ফলাফল আসে। ফলাফলে তিনি পজিটিভ বলে জানা যায়। তাঁকে নিজ বাড়িতে আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।
®উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান আজ রাত সোয়া নয়টায় মুঠোফোনে প্রথম আলোকে বলেন, 'পাঁচ দিন আগে হালকা সর্দি–কাশি থাকলেও এখন নেই। আল্লাহর রহমতে ভালো আছি।' সবার কাছে দোয়া প্রার্থনা করেন তিনি।