ফরিদপুরে ল্যাবের চিকিৎসকসহ ১১২ জনের করোনা শনাক্ত

ছবি রয়টার্স
ছবি রয়টার্স

ফরিদপুরে করোনাভাইরাসে সংক্রমণ শনাক্তের সংখ্যা আড়াই হাজারের কাছাকাছি এখন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তকরণ ল্যাবের চিকিৎসকসহ আরও ১১২ জনের করোনভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুর জেলায় মোট কোভিড–১৯ রোগীর সংখ্যা ২ হাজার ৪৮০ জন।


ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে গতকাল রোববার রাতে এ তথ্য জানা গেছে।


গতকাল এই ল্যাবে মোট ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৫৮ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। পরীক্ষার হিসেবে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্তের হার ৪২ দশমিক ২৪। এর মধ্যে ফরিদপুরের ৮টি ফলোআপসহ মোট ১২০ জনের করোনা শনাক্ত হয়েছে। অর্থাৎ নতুন শনাক্ত হয়েছে ১১২ জনের।


ফরিদপুরে নতুন শনাক্তদের মধ্যে করোনা শনাক্তকরণ ল্যাবের একজন চিকিৎসকসহ তিনজন চিকিৎসক রয়েছেন। সিআইডি, ফরিদপুর পুলিশ লাইনস, জেলা পুলিশ ও ফরিদপুর কোতোয়ালি থানাসহ মোট ৬ জন পুলিশ সদস্য রয়েছেন। ডাচ–বাংলা ব্যাংক, কৃষি ব্যাংক ও শাহজালাল ইসলামী ব্যাংকের ৩ কর্মকর্তা রয়েছেন। এ ছাড়া একজন উপজেলা খাদ্য কর্মকর্তা এবং তিনজন স্বাস্থ্য কর্মী আছেন।


গতকাল রোববার পর্যন্ত ফরিদপুরে মোট শনাক্ত ২ হাজার ৪৮০ জনের মধ্যে ফরিদপুর সদরের ১ হাজার ২১৯ জন, ভাঙ্গার ৩৫৬ জন, বোয়ালমারীর ২৮১ জন, নগরকান্দার ১৪৯ জন, সদরপুরের ১৪৭ জন, চরভদ্রাসনের ১০২ জন, মধুখালীর ৭৯ জন, সালথার ৭৪ জন ও আলফাডাঙ্গার ৭৩ জন।


ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুরে সার্বিক করোনাভাইরাস পরিস্থিতির ক্রমশ অবনতি ঘটছে। প্রতিদিনই শতাধিক ব্যক্তির করোনাভাইরাস শনাক্ত হচ্ছে। সবাইকে আরও সতর্ক ও সচেতন হতে হবে।


ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, 'প্রতিদিনই শনাক্তের হার বাড়ছে ফরিদপুরে। এটি আমাদের জন্য ঝুঁকির বিষয় হয়ে দাঁড়াচ্ছে। জনগণ সচেতন না হলে এ পরিস্থিতি সামাল দেওয়া কঠিন।'