কুষ্টিয়ায় নতুন ৩৮ জনের কোভিড শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

কুষ্টিয়ায় নতুন করে ৩৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। গতকাল রোববার রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে কুষ্টিয়ার ১৯৩টি নমুনা পরীক্ষা করে এ ফলাফল পাওয়া যায়। এ নিয়ে জেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ৭৪৬।

নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলার ২০ জন, কুমারখালীতে ৭ জন, ভেড়ামারায় ৫ জন, দৌলতপুরে ৪ জন ও খোকসা উপজেলায় ২ জন। সদর উপজেলার ২০ জনের মধ্যে ১৯ জনই কুষ্টিয়া পৌরসভার বাসিন্দা। অথচ এই পৌরসভায় ১২ দিন ধরে রেড জোন (লাল এলাকা) ঘোষণার পর লকডাউন (অবরুদ্ধ) রয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, উপজেলার মধ্যে সবচেয়ে বেশি রোগী সদর উপজেলায়। এখানে এখন পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ৩৯৫ জন। এ ছাড়া দৌলতপুরে ৯৮, ভেড়ামারায় ৮৭, মিরপুরে ৪৪ জন, কুমারখালীতে ৯৫ জন ও খোকসায় ২৭ জন রয়েছেন। এযাবৎ সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৩৩৭ জন। বাড়িতে বিচ্ছিন্ন (আইসোলেশন) থেকে চিকিৎসাধীন ৩৬২ জন। হাসপাতালে চিকিৎসাধীন ৩৪ জন। মারা গেছেন ১৩ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে কঠোর নির্দেশ দেওয়া হচ্ছে। বলা হচ্ছে একে অপরের থেকে কমপক্ষে ৬ ফুট দূরত্ব বজায় রাখতে ও মাস্ক ব্যবহার করতে।