সুনামগঞ্জে আরও ৩৫ জন করোনায় সংক্রমিত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

সুনামগঞ্জে নতুন করে ৩৫ জন কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৯৭জন। জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৫৬জন। মারা গেছেন সাতজন।

সুনামগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন আজ সোমবার প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন। নতুন করে আক্রান্ত হওয়া ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ১৫ জন, দিরাইয়ে পাঁচজন, ছাতকে পাঁচজন এবং জগন্নাথপুর, বিশ্বম্ভরপুর, জামালগঞ্জ, দক্ষিণ সুনামগঞ্জ ও দোয়ারাবজার উপজেলায় দুজন করে রয়েছেন।

সুনামগঞ্জে গত ৩০ মার্চ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। এ পর্যন্ত জেলায় আট হাজার ৯৮২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ফলাফল জানা গেছে আট হাজার ৬৭৩ জনের।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে প্রথম কোভিড আক্রান্ত রোগী শনাক্ত হয় গত ১২ এপ্রিল। জেলায় এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৩০৫, ছাতক উপজেলায় ২৭১ জন, দোয়ারাবাজার উপজেলায় ৯২ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৭৩ জন, তাহিরপুর উপজেলায় ৩৭ জন, বিশ্বম্ভরপুর উপজেলায় ৩৯ জন, জগন্নাথপুর উপজেলায় ৯৫ জন, শাল্লা উপজেলায় ৩৭ জন, ধরমপাশা উপজেলায় ২৩ জন, জামালগঞ্জ উপজেলায় ৬৮ জন, দিরাই উপজেলায় ৫১ জন রয়েছেন।

জেলায় এ পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়ে মারা যাওয়া সাতজনের মধ্যে তিনজনের বাড়ি ছাতক উপজেলায়। এ ছাড়া দক্ষিণ সুনামগঞ্জ, জামালগঞ্জ, দোয়ারাবাজার ও তাহিরপুর উপজেলায় একজন করে রয়েছেন।