কোভিডের উপসর্গ নিয়ে মান্দা উপজেলা চেয়ারম্যানের মৃত্যু

সরদার মো. জসিম উদ্দিন
সরদার মো. জসিম উদ্দিন

কোভিডের উপসর্গ জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে নওগাঁর মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার মো. জসিম উদ্দিন (৭৮) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সোমবার সকাল আটটায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়।


মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ মশিউর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

সরদার জসিম প্রায় দুই দশক ধরে মান্দা উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পদে ছিলেন। মারা যাওয়ার সময় তিনি চার মেয়ে, তিন ছেলে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নিহত ব্যক্তির পারিবারিক ও মান্দা উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, সরদার মো. জসিম উদ্দিন সাত থেকে আট দিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। গত বৃহস্পতিবার নিজ বাড়ি থেকে করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করেন স্থানীয় স্বাস্থ্যকর্মীরা। তাঁর শ্বাসকষ্ট বেড়ে গেলে গতকাল রোববার বিকেলে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার সকাল আটটায় তাঁর মৃত্যু হয়। আজ বাদ জোহর গ্রামের বাড়ি উপজেলার শামুকখোলে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হবে।

মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মশিউর রহমান বলেন, সরদার জসিম উদ্দিন দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও হার্টের সমস্যায় ভুগছিলেন। সাত থেকে আট দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা দেখা দিলে তিনি বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। গতকাল তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে আজ সকালে তাঁর মৃত্যু হয়।

মশিউর রহমান আরও বলেন, স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনে ইসলামি ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী দলের সদস্যরা সহায়তা করবেন। নিহত ব্যক্তির পরিবারের সদস্যদের নমুনা পরীক্ষার ফল না আসা পর্যন্ত কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকতে বলা হয়েছে।