ভৈরবে করোনায় আরও দুজনের মৃত্যু

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে উপজেলায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১২ জনে। আজ সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও করোনা প্রতিরোধ কমিটি সূত্র এ তথ্য জানিয়েছে।

মারা যাওয়া দুজন হলেন মো. শহিদ মিয়া (৭০) ও শাহানা বেগম (৬২)। তাঁরা পৌর শহরের ভৈরবপুর এলাকার বাসিন্দা।

পরিবার ও স্থানীয় বাসিন্দা জানায়, শহিদ মিয়া পেশায় ব্যবসায়ী ছিলেন। ২ জুন তাঁর করোনা ধরা পড়ে। এরপর থেকে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় রোববার রাতে তাঁর মৃত্যু হয়। এদিকে জ্বর ও সর্দি নিয়ে ৪ জুন গৃহিণী শাহানা বেগম নমুনা দিয়ে আসেন। এক দিন পরই তাঁর করোনা পজিটিভ শনাক্ত হয়। আজ তাঁর মৃত্যুর খবর জানা গেল।

উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়, ভৈরব উপজেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫২৫ জন। এর মধ্যে মার্চ মাসে আক্রান্ত হন ৪৬ জন। এপ্রিলে আক্রান্তের সংখ্যা ১১৭ জন।এপ্রিলেই প্রথম করোনায় একজনের মৃত্যু হয়। জুলাই মাসের প্রথম দিন থেকে সংক্রমণ কমে এসেছে। মাসের প্রথম চার দিনে সংক্রমিত হয়েছেন চারজন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বুলবুল আহমেদ বলেন, জুন মাসে আক্রান্তের সংখ্যা দুই অঙ্কের ঘরে থাকত। জুলাইয়ে ভালো সূচনা হয়েছে। সেই সঙ্গে মৃতের সংখ্যা কমিয়ে আনা গেলে আশাজাগানিয়া সাফল্য আসবে।