চুয়াডাঙ্গায় আনসার সদস্যসহ ১৭ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

চুয়াডাঙ্গায় আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে কর্মরত এক আনসার সদস্যসহ নতুন করে ১৭ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড–১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ২৫৬ জনে, যাদের মধ্যে তিনজন মারা গেছেন।

সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শামীম কবির বলেন, গতকাল রোববার রাতে কুষ্টিয়া পিসিআর ল্যাব থেকে পাওয়া ফলাফলে আত্মবিশ্বাস নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের দুজন কর্মচারী ও একজন রাঁধুনীর করোনা পজেটিভ শনাক্ত হয়। ওই তিনজনকেই সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে আইসোলেশনে রাখা হয়েছে। এ ছাড়া একই সময়ে আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের একজন আনসার সদস্যের করোনা পজেটিভ এসেছে। গত শুক্রবার পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালকের করোনা পজেটিভ শনাক্ত হওয়ার পর তাঁকে বাড়িতে আইসোলেশনে পাঠানো হয়। পাশাপাশি সেখানে কর্মরত আনসার সদস্যসহ ছয়জন কর্মকর্তা-কর্মচারী সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। শনাক্ত দুজন বাড়িতে আইসোলেশনে থাকার কারণে পাসপোর্ট কার্যালয় আপাতত লকডাউন করা হচ্ছে না।

জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় এ পর্যন্ত ২ হাজার ২৫৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে। ২ হাজার ১৪৭ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এর মধ্যে কোভিড–১৯ রোগী ২৫৬ জন, যাদের মধ্যে তিনজন মারা গেছেন।