দাউদকান্দিতে ডেন্টাল সার্জনসহ আরও ৪ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় একজন ডেন্টাল সার্জনসহ আরও চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার বেলা তিনটায় ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এ নিয়ে উপজেলায় মোট ১৫৪ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হলেন।

উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র ডেন্টাল সার্জন ও তিন গ্রামবাসীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ৪ জুলাই আইইডিসিআরে তাঁদের নমুনা পাঠানো হয়েছিল।

মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, নতুন করে সংক্রমিত ওই চারজনকে তাঁদের বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। তাঁদের পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। তাঁদের বাড়িও লকডাউন করা হয়েছে।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শাহীনূর আলম বলেন, ওই চারজনসহ তাঁর উপজেলায় মোট ১৫৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে ১২৪ জন সুস্থ হয়েছেন। শনাক্তদের মধ্যে কেউ মারা যাননি। সোমবার পর্যন্ত উপজেলায় মোট ১ হাজার ২১২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।