নারায়ণগঞ্জে আরও ২০ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

নারায়ণগঞ্জে নতুন করে আরও ২০ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড–১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৪৩ জনে। আজ সোমবার বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে জেলা করোনাভাইরাস–বিষয়ক ফোকাল পারসন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রথম আলোকে জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩২১ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ২০ জন। আক্রান্তের পর আইসোলেশনে মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৯৩৯ জন। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ হাজার ৬২১ জনের।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম কোভিড–১৯ আক্রান্ত তিন রোগীর দুজন ছিলেন নারায়ণগঞ্জের। ৩০ মার্চ আক্রান্ত এক নারীর মৃত্যু হয়। গত ৭ এপ্রিল সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে অতি ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

গত ৮ এপ্রিল নারায়ণগঞ্জ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করে সরকার। আক্রান্ত হয়ে দুই চিকিৎসক, একজন স্টাফ নার্স, জেলা প্রশাসনের এক কর্মচারীসহ ১১৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন জেলা সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ১৬ জন চিকিৎসক এবং চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৫ হাজার ৩৪৩ জন।