বরিশালে কোভিড উপসর্গে আরও চারজনের মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে আরও চার রোগীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দিবাগত গভীর রাত থেকে আজ মঙ্গলবার সকালের মধ্যে তাঁদের মৃত্যু হয়। 

হাসপাতাল সূত্র জানায়, বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার এক বৃদ্ধ (৬২) আজ সকাল সাড়ে ৬টার দিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে মারা যান। তিনি কোভিড–১৯–এর উপসর্গ নিয়ে গত ৩ জুলাই দুপুরে এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ভর্তির পর তাঁর নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষাগারে পাঠালে প্রতিবেদন নেগেটিভ আসে। 

এর আগে সোমবার দিবাগত রাত ১টার দিকে এক ব্যক্তি (৬০) মারা যান। পটুয়াখালীর গলাচিপার এই বাসিন্দা সোমবার দুপুরে এই হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন।
এর আগে সোমবার রাত সাড়ে ১১টার দিকে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার এক বৃদ্ধ (৭২) হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি রোববার দিবাগত রাত দেড়টার দিকে উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন।
রাত পৌনে ১২টার দিকে একই হাসপাতালের করোনা ওয়ার্ডে মারা যান বরিশাল সদরের এক ব্যক্তি (৬৫)। জ্বর, শ্বাসকষ্ট নিয়ে তিনি রোববার সন্ধ্যা ৬টার দিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন।

হাসপাতালের পরিচালক বাকির হোসেন বলেন, মারা যাওয়া দুজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে শের-ই-বাংলা মেডিকেল কলেজের করোনা পরীক্ষার ল্যাবে পাঠানো হয়েছে। ফলাফল আসার পর নিশ্চিত হওয়া যাবে তাঁরা কোভিডে আক্রান্ত ছিলেন কি না। ।

হাসপাতাল সূত্র জানায়, আজ বরিশালের শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ৪৭ জন করোনা পজিটিভ রোগীসহ ১০৩ জন চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত এই হাসপাতালের করোনা ওয়ার্ডে ১১৯ জন রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৫ জন করোনায় সংক্রমিত ছিলেন। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।