সুনামগঞ্জে করোনায় আরও একজনের মৃত্যু

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

সুনামগঞ্জে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। ওই ব্যক্তির নাম গণি মিয়া (৮৫)। তিনি জেলার ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের জাউয়াবাজার পূর্বহাটি গ্রামের বাসিন্দা। মঙ্গলবার সকালে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে তিনি মারা যান।

সুনামগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে জেলায় এই রোগে আক্রান্ত হয়ে মারা গেলেন আটজন।

ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজীব চক্রবর্তী জানান, গত ৬ জুন গণি মিয়ার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর তাঁর অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন তাঁকে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করেন। সেখানে মঙ্গলবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। স্বাস্থ্যবিধি অনুযায়ী তাঁর দাফন সম্পন্ন হবে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে এ পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১০৩ জন। সুস্থ হয়েছেন ৬৭৮ জন। মারা গেছেন আটজন। আটজনের মধ্যে চারজনের বাড়ি ছাতক উপজেলায়। জেলার দক্ষিণ সুনামগঞ্জ, জামালগঞ্জ, দোয়ারাবাজার ও তাহিরপুর উপজেলায় একজন করে মারা গেছেন এই রোগে।

সুনামগঞ্জে গত ৩০ মার্চ থেকে করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হচ্ছে। জেলায় প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত ১২ এপ্রিল। এ পর্যন্ত জেলায় ৯ হাজার ৩৫৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ফলাফল জানা গেছে ৮ হাজার ৮৩১ জনের। বর্তমানে আইসোলেশনে আছেন ৪১৭ জন।