মুন্সিগঞ্জে নতুন করে কোভিড-১৯ রোগে আক্রান্ত ১০৮

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

মুন্সিগঞ্জে গত ২৪ ঘণ্টায় ১০৮ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ২৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা পরীক্ষা করা নমুনার শতকরা ২৫ শতাংশ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ২৯৫। নতুন করে মারা গেছেন আরও দুজন। সুস্থ হয়েছেন আরও ২৮ জন।

মঙ্গলবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন আবুল কালাম আজাদ। সিভিল সার্জন বলেন, ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনের (নিপসম) ল্যাবে পাঠানো নমুনার মধ্যে ১০৮টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। সেখানে ২৭টির পজিটিভ ফলাফল এসেছে, যা পরীক্ষা করা নমুনার ২৫ শতাংশ।

নতুন আক্রান্ত ২৭ জনের মধ্যে মুন্সিগঞ্জ সদর উপজেলার ১৩ জন, টঙ্গিবাড়ী উপজেলার ৪ জন, সিরাজদিখান উপজেলার ৪ জন, লৌহজং উপজেলার ৪ জন ও শ্রীনগর উপজেলার ২ জন রয়েছেন। এ ছাড়া সদর ও লৌহজং উপজেলায় একজন করে মারা গেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মঙ্গলবার ১২০ জনসহ এ পর্যন্ত জেলার মোট ১১ হাজার ৬১ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ইতিমধ্যে ১০ হাজার ৭৮৮ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। ফলাফলের অপেক্ষায় রয়েছেন আরও ২৭৩ জন। এ পর্যন্ত সদর উপজেলায় ৯৭২ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ২২০ জন, সিরাজদিখান উপজেলায় ৩৪৮ জন, লৌহজং উপজেলায় ৩০৭ জন, শ্রীনগর উপজেলায় ২০৭ জন ও গজারিয়া উপজেলায় ২৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে জেলায় মারা গেছেন ৫৫ জন।