মাদারীপুরে পুলিশসহ আরও ২৫ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

মাদারীপুরে সব শেষ নমুনা পরীক্ষার প্রতিবেদনে নতুন করে আরও ২৫ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে শিবচর উপজেলার হাইওয়ে পুলিশের দুই সদস্য রয়েছেন। এ নিয়ে জেলায় কোভিড–১৯–এ আক্রান্ত হয়েছেন ৮৯৬ জন। মারা গেছেন ১৩ জন। আজ মঙ্গলবার সন্ধ্যায় সিভিল সার্জন কার্যালয় এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, ৩ ও ৪ জুলাই করোনাভাইরাসের সংক্রমণ পরীক্ষার নমুনা দেওয়া ব্যক্তিদের মধ্যে আজ ১১৩ জনের প্রতিবেদন আসে জেলা স্বাস্থ্য বিভাগের কাছে। এর মধ্যে ২৫ জনের শনাক্ত হয়। সবচেয়ে বেশি ৯ জন শনাক্ত হয়েছেন সদর উপজেলায়। এ নিয়ে সদর উপজেলায় কোভিড-১৯–এ আক্রান্ত হলেন ৩২৪ জন, যা জেলার মধ্যে সর্বোচ্চ। এ ছাড়া রাজৈর উপজেলায় মোট ২৭৯ জন, কালকিনিতে ১৬৪ জন এবং শিবচর উপজেলায় ১৩৯ জন শনাক্ত হয়েছেন।

মাদারীপুরের সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘জেলা থেকে এ পর্যন্ত ৬ হাজার ৩১৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। মোট শনাক্ত হয়েছেন ৮৯৬ জন। গত ২৪ ঘণ্টায় ১১ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৭৫ জন। শনাক্তের বেশির ভাগই বাড়িতে চিকিৎসাসেবা নিয়েছেন। আমাদের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত রোগীদের মুঠোফোনে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন।’