সাতক্ষীরা মেডিকেলে কোভিডের উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কোভিডের উপসর্গ নিয়ে এক ঘণ্টার ব্যবধানে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে একজন অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীসহ দুজনের মৃত্যু হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টার মধ্যে তাঁরা মারা যান।

মৃত অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীর (৬৫) বাড়ি জেলার শ্যামনগর উপজেলায়। অপরজন এক নারী (৬০)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার বাসিন্দা।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ মানস কুমার মণ্ডল জানান, গতকাল মঙ্গলবার দুপুরে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে আইসোলেশনে ভর্তি হন এক অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মী। আজ সকালে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ১০টার দিকে তিনি মারা যান। মারা যাওয়ার পর তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তাঁর লাশ দাফনের অনুমতি দেওয়া হবে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম জানান, কোভিডের উপসর্গ নিয়ে এক নারীকে তাঁর স্বজনেরা আজ বেলা সাড়ে ১১টার দিকে হাসপাতালে নিয়ে আসেন। তাঁকে চিকিৎসা দেওয়ার আগেই তিনি মারা যান। রফিকুল ইসলাম আরও জানান, তাঁর স্বজনেরা মৃত নারীর নমুনা না দিয়ে মরদেহ নিয়ে চলে গেছে। বিষয়টি সাতক্ষীরা সিভিল সার্জন অফিস কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) ইয়াছিন আলম চৌধুরী জানান, মারা যাওয়া অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীর বাড়িসহ পাশের আরও তিনটি বাড়ি লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে।