লকডাউন ওয়ারীতে আরও ৭ জন করোনা রোগী শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

পুরান ঢাকার ওয়ারী লকডাউন এলাকায় বুধবার আরও ৭ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে সেখানে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩১ জনে, যা নমুনার প্রায় ৫০ শতাংশ।

করোনা পরীক্ষার জন্য বুধবার ওয়ারী বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অস্থায়ী বুথে নমুনা দিয়েছেন আরও ২৬ জন। কাল বৃহস্পতিবার তাদের ফল দেওয়া হবে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) সংশ্লিষ্টরা।

গত শনিবার ভোর ছয়টা থেকে ওয়ারীর টিপু সুলতান রোড, যোগীনগর রোড ও ঢাকা-সিলেট মহাসড়ক (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন), লারমিনি স্ট্রিট, হেয়ার স্ট্রিট, ওয়্যার স্ট্রিট, র‌্যাংকিন স্ট্রিট ও নবাব স্ট্রিট লকডাউনে লকডাউন শুরু হয়। এ এলাকায় লক্ষাধিক মানুষের বাস। করোনা প্রতিরোধে আগামী ২৫ জুলাই পর্যন্ত ওয়ারীতে লকডাউন চলবে। ওয়ারী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৪১ নম্বর ওয়ার্ডের আওতাধীন।

ডিএসসিসির স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত শনিবার করোনা পরীক্ষায় নমুনা দিয়েছিলেন ১৬ জন, তার মধ্যে ৭ জন করোনা পজিটিভ। রোববার ১৯ জনের মধ্যে ১০ জন, সোমবার ১৬ জনের মধ্যে ৭ জন, মঙ্গলবার ১৮ জনের মধ্যে ৭ জন সংক্রমিত হয়েছেন। এখন নমুনা সংগ্রহের প্রায় ৫০ শতাংশ মানুষের সংক্রমণ ধরা পড়ছে বলে জানিয়েছেন ডিএসসিসির অঞ্চল-৫ এর সমাজ কল্যাণ দপ্তরের প্রশিক্ষক নূরুল ইসলাম। তিনি লকডাউন এলাকার কন্ট্রোল রুমের দায়িত্বে রয়েছেন। তবে লকডাউনের আগে এই এলাকায় ৪৭ জন সংক্রমিত হয়েছিলেন।

কড়াকড়ির মধ্য দিয়ে ওয়ারী লকডাউন বুধবার পঞ্চম দিন পার করল। সকাল থেকে বিকেল পর্যন্ত জরুরি সেবা কাজে নিয়োজিত ছাড়া কাউকে বের হতে বা প্রবেশ করতে দেওয়া হয়নি। ভেতরের রাস্তাঘাট ফাঁকা। ফার্মেসি, সুপার শপ ছাড়া বাকি সব দোকানপাট বন্ধ থাকতে দেখা গেছে।