ব্রাহ্মণবাড়িয়ায় ২৪ ঘণ্টায় ৬০ জন সংক্রমিত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘণ্টায় জেলায় ৬০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৩৯৯। গত ১ জুন থেকে আজ বুধবার রাত আটটা পর্যন্ত ৩৮ দিনে মোট সংক্রমিত হয়েছেন ১ হাজার ২৬৮ জন।

আজ রাতে আসা নমুনা পরীক্ষার প্রতিবেদনে ৬০ জনের পজিটিভ এসেছে। জেলায় কোভিড-১৯ রোগে এ পর্যন্ত মারা গেছেন ২৪ জন। তাঁদের মধ্যে জুন মাসে মারা যান ১৯ জন।

জেলায় কোভিড-১৯ রোগীদের তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, মোট সংক্রমণের ৫৯ দশমিক ৮২ শতাংশই হয়েছে জুন মাসে। জুন মাসের ৩০ দিনে সংক্রমিত হয়েছেন ৮৩৭ জন। প্রতিদিন ২৭ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয় ১০ এপ্রিল। ওই সময় থেকে ৩১ মে পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত হন ১৩১ জন।

আর ১ জুন থেকে আজ রাত আটটা পর্যন্ত জেলায় মোট সংক্রমিত হন ১ হাজার ২৬৮ জন। মোট সংক্রমিত হওয়া ব্যক্তিদের মধ্যে ৯০ দশমিক ৬৩ শতাংশ সংক্রমিত হন গত ৩৮ দিনে। আর ১ থেকে ৮ জুলাই পর্যন্ত ৮ দিনে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৩১ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানা গেছে, আজ ঢাকার সরকারি ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারের পিসিআর ল্যাব থেকে ৩৬৩টি নমুনা পরীক্ষার ফলাফলের মধ্যে ৪৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। আর জেলার বেসরকারি ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ৪৯টি নমুনার ফলের মধ্যে ১৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ২০ জন, নাসিরনগরে ২ জন, নবীনগরে ১০ জন, আশুগঞ্জে ৭ জন, বাঞ্ছারামপুরে ৪ জন, আখাউড়ায় ৪ জন, সরাইলে ৬ জন, কসবায় ৪ জন ও বিজয়নগরে ৩ জন রয়েছেন।