কিশোরগঞ্জে বর্ষার হাওর দেখতে গিয়ে ২ তরুণ নিখোঁজ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কিশোরগঞ্জের হাওরে বর্ষার সৌন্দর্য দেখতে গিয়ে দুই তরুণ পানিতে তলিয়ে নিখোঁজ আছেন। গতকাল শুক্রবার বিকেলে জেলার বাজিতপুর ও মিঠামইন উপজেলায় পৃথক এই দুর্ঘটনা ঘটে।

বাজিতপুরে নিখোঁজ তরুণের নাম মো. হাসান (২৩)। তিনি লক্ষীপুরের রামগঞ্জ উপজেলার নুরুল মিয়ার ছেলে। থাকেন ঢাকায়। মিঠাইনে নিখোঁজ হন হাসান মিয়া (২২)। হাসানের বাড়ি কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, বর্ষায় হাওরে পানি ভরপুর থাকে। হাওরের সৌন্দর্য মূলত বর্ষায়। ইদানিং হাওরের বুকচিরে সড়ক হয়েছে। অনুকূল যোগাযোগ ব্যবস্থার কারণে প্রতি বছর বর্ষা মৌসুমে দেশের বিভিন্ন জায়গা থেকে দলবেঁধে লোকজন আসে হাওরের সৌন্দর্য উপভোগ করতে। করোনা পরিস্থিতিতে বিধি–নিষেধের পরও লোকজন আসছেন। গতকাল ঢাকার মগবাজার এলাকা থেকে শতাধিক ব্যক্তির একটি বহর বাজিতপুর যায়। বাজিতপুর থেকে ইঞ্জিনচালিত নৌকায় করে বহরের সদস্যরা অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন হাওরে যান। ফিরে আসার সময় বাজিতপুরের ঘোড়াউত্তার নদীর দীঘিরঘাট এলাকায় একটি বিদ্যুতের খুঁটির সঙ্গে নৌকার ধাক্কা লাগে। তাতে মো. হাসান নৌকা থেকে ছিটকে পানিতে পড়ে ডুবে যান। এর পর থেকে তিনি নিখোঁজ আছেন।


অপরদিকে গতকাল সকালে তাড়াইল থেকেও একদল তরুণ যান মিঠামইনের হাওরে। বিকেলের দিকে হাছানপুর সেতু এলাকায় তাঁদের কয়েকজন গোসল করছিলেন। তাতে হাসান মিয়াও ছিলেন। একপর্যায়ে হাসান পানিতে তলিয়ে যান।

বাজিতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম ও মিঠামইন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির রব্বানী এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তাঁরা জানান, দুর্ঘটনার পর ফায়ার সার্ভিসের সদস্যদের দিয়ে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। তবে এখনো নিখোঁজ দুজনের সন্ধান পাওয়া যায়নি।