প্রকাশ্যে কুপিয়ে হত্যা: কুমিল্লার যুবলীগ নেতাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

আক্তার হোসেন
আক্তার হোসেন

কুমিল্লা নগরের চাঙ্গিনী এলাকার ব্যবসায়ী আক্তার হোসেনকে (৫৫) প্রকাশ্যে হত্যার ঘটনায় যুবলীগ নেতা আলমগীর হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে নিহত ব্যবসায়ীর স্ত্রী রেখা বেগম বাদী হয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় এই মামলা করেন।


আলমগীর হোসেন কুমিল্লা মহানগর যুবলীগের জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক এবং কুমিল্লা সিটি করপোরেশনের ২৩ নং ওয়ার্ডের কাউন্সিলর।

পূর্ব শত্রুতার জের ধরে গতকাল শুক্রবার বেলা দুইটার দিকে মসজিদ থেকে টেনে–হিঁচড়ে বের করে শত শত মানুষের সামনে আক্তার হোসেনকে তাঁর চাচাত ভাইয়েরা রড দিয়ে পিটিয়ে হত্যা করেন। এ ঘটনায় আরও ছয়জন আহত হয়েছেন।


মামলা দায়েরের পর পুলিশ কাউন্সিলর আলমগীর হোসেনকে গ্রেপ্তারের জন্য কুমিল্লা নগরের সংরাইশ ও কুমিল্লা শহরতলির বালুতুপা এলাকায় অভিযান চালায়।


সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম বলেন, আক্তার হত্যা মামলার প্রধান আসামি যুবলীগ নেতা ও কাউন্সিলর আলমগীর হোসেনকে গ্রেপ্তারের জন্য গতকাল রাতে অভিযান চালানো হয়েছে। তাঁকে পাওয়া যায়নি। আলমগীরের তিন ভাই আমির হোসেন, বিল্লাল হোসেন ও জাহাঙ্গীর হোসেনকে আটক করে এই মামলার ২,৩ ও ৪ নম্বর আসামি করা হয়েছে। তাঁদের আজ শনিবার আদালতে পাঠানো হবে। পুলিশ ঘটনাটি তদন্ত করছে। ময়নাতদন্ত শেষে লাশ আজই পরিবারের কাছে হস্তান্তর করা হবে।