নীলফামারীতে আরও ১০ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

নীলফামারী জেলায় নতুন করে ১০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড-১৯ রোগে আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৪৯৫। এঁদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৬৯ জন। মারা গেছেন আটজন। গতকাল সোমবার রাতে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ওই ১০ জনের নমুনার প্রতিবেদন পজিটিভ আসে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন শনাক্ত ১০ জনের মধ্যে জেলা সদরের কুখাপাড়ার ১ নারী, সৈয়দপুর উপজেলা শহরে ১ জন, ডোমার উপজেলায় ১ নারীসহ ৩ জন এবং জলঢাকা উপজেলায় ১ স্বাস্থ্যকর্মী, ২ শিশুসহ ৫ জন।

মোট আক্রান্ত ৪৯৫ জনের মধ্যে জেলা সদরে ১৯৮ জন, ডোমার উপজেলায় ৪৮ জন, ডিমলা উপজেলায় ৫৩ জন, জলঢাকা উপজেলায় ৮৭ জন, কিশোরগঞ্জ উপজেলায় ৩৮ জন ও সৈয়দপুর উপজেলায় ৭১ জন রয়েছেন।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে কিশোরগঞ্জ উপজেলায় একজন, নীলফামারী জেলা সদরের দুজন, জলঢাকা উপজেলায় এক নারীসহ দুজন এবং সৈয়দপুর উপজেলা তিনজন রয়েছেন।

জেলায় পরীক্ষার জন্য মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৩০১টি। ফল পাওয়া গেছে ৪ হাজার ২৫০টি নমুনার।

কোভিড-১৯ রোগীর চিকিৎসার জন্য ২৫০ শয্যার নীলফামারী জেনারেল হাসপাতালে ১০৮টিসহ জেলায় মোট আইসোলেশন শয্যা রয়েছে ১৯৮টি।

সিভিল সার্জন রনজিত কুমার বর্মন জানান, গতকাল রাতে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাওয়া পরীক্ষার ফলাফলে নতুন করে ১০ জনের করোনা পজিটিভ প্রতিবেদন আসে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৪৯৫ জন।