চট্টগ্রামে করোনায় আরও এক চিকিৎসকের মৃত্যু

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

চট্টগ্রামে আরও এক চিকিৎসক করোনায় সংক্রমিত আজ মঙ্গলবার হয়ে মারা গেছেন।মারা যাওয়া চিকিৎসকের নাম সুলতানা লতিফা জামান আইরিন (৩৪)। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচ দিন ধরে চিকিৎসাধীন ছিলেন। আজ দুপুর পৌনে দুইটার দিকে তাঁকে মৃত ঘোষণা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে ১১ জন চিকিৎসক করোনায় মৃত্যুবরণ করলেন।


আইরিন চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালের প্রসূতি ও স্ত্রীরোগ বিভাগের রেজিস্ট্রার ছিলেন। তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদক মইজ্জুল আকবরের স্ত্রী। এই দম্পতির একটি মেয়ে সন্তান রয়েছে।
কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর আইরিন বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন। গত শুক্রবার তাঁকে চমেক হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখানকার মেডিসিন, হৃদরোগসহ বিভিন্ন বিভাগের চিকিৎসকেরা তাঁকে সারিয়ে তোলার চেষ্টা করছিলেন।


হাসপাতালের হৃদরোগ বিভাগের সহকারী অধ্যাপক রিজুয়ান রেহান প্রথম আলোকে বলেন, ভর্তির পর থেকে আইরিনের অবস্থা খারাপ ছিল। পরে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। আজ দুপুর পৌনে দুইটার দিকে তাঁকে মৃত ঘোষণা করা হয়।


মা ও শিশু হাসপাতাল থেকে ছুটি নিয়ে আইরিন গত কয়েক মাস ধরে চমেকে উচ্চতর কোর্সে পড়াশোনা করছিলেন বলে জানা গেছে। মা ও শিশু হাসপাতালের পরিচালক নুরুল হক বলেন, আইরিন চার মাস ধরে ছুটিতে ছিলেন। এ অবস্থায় তিনি করোনায় সংক্রমিত হন।


বিএমএ চট্টগ্রামের সভাপতি অধ্যাপক মুজিবুল হক খান বলেন, চট্টগ্রামে প্রায় তিন শ চিকিৎসক করোনায় সংক্রমিত হন। এর মধ্যে আইরিনসহ ১১ জন মৃত্যুবরণ করেছেন।